Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মুর্শিদাবাদে সরকারি জায়গায় গাছ
কাটাকে কেন্দ্র করে ঝামেলা, ভাইপোর মারে জখম কাকা 

 

রবিবার বিকেলে মুর্শিদাবাদ থানার গুধিয়া কাঁকসায় পূর্তদপ্তরের জায়গায় থাকা একটি নিমগাছ কাটাকে কেন্দ্র করে কাকা-ভাইপোর মধ্যে মারপিট হয়। ভাইপো সাবিরুল শেখের মারে গুরুতর জখম হন কাকা সাদ্দাম শেখ। বর্তমানে তিনি মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বিশদ
বীরভূমে জাতীয়
ডেঙ্গু দিবস পালিত

১৬ মে জাতীয় ডেঙ্গু দিবস উপলক্ষে বীরভূম জেলা পরিষদ ও সিউড়ি পুরসভার উদ্যোগে শহরের ওয়ার্ডে ওয়ার্ডে কীটনাশক স্প্রে ও নিকাশি নালাগুলিতে মশার লার্ভা ভক্ষণকারী মাছের চারা ছাড়া হয়।
বিশদ

বুদ্ধজয়ন্তী পালিত
নলহাটির সেবাশ্রমে

 

বুদ্ধের পুণ্য আবির্ভাব তিথি ও সেবাশ্রমের চৌত্রিশতম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার মহোৎসবের আয়োজন করল নলহাটির আকালীপুর শ্রীরামকৃষ্ণ সেবাশ্রম।
বিশদ

কাজের দাবিতে স্থানীয় যুবক ও 
জমিদাতাদের  বিক্ষোভ খড়্গপুরে

জমিদাতা পরিবারের সদস্য ও স্থানীয় যুবকদের কাজের দাবিতে সোমবার খড়্গপুর গ্রামীণ এলাকার একটি কারখানা গেটে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। অভিযোগ, কোনও দলীয় পতাকা না থাকলেও এই  আন্দোলনে নেতৃত্ব দেয় বিজেপি।
বিশদ

হলদিয়ায় অভিষেকের সভার জন্য
কোনও চাঁদা নয়, জানাল নেতৃত্ব

 

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার জন্য কোনও চাঁদা তোলা যাবে না। সোমবার হলদিয়ার দুর্গাচকে প্রস্তুতি মিটিংয়ে কড়া ভাষায় তা জানিয়ে দিল আইএনটিটিইউসির রাজ্য নেতৃত্ব। আগামী ২৭মে হলদিয়ায় আইএনটিটিইউসির শ্রমিক প্রতিনিধি সম্মেলন এবং ২৮মে টাউনশিপ হেলিপ্যাড ময়দানে প্রকাশ্য সমাবেশ হবে।
বিশদ

ঝাড়গ্রামে সরকারি ক্ষেত্রে
বহু ওষুধ মেয়াদ পেরচ্ছে

ঝাড়গ্রাম জেলার বিভিন্ন সরকারি হাসপাতালের ৩১ হাজারের বেশি ট্যাবলেট এবং প্রায় আড়াই হাজার অ্যামপুল ইঞ্জেকশন মেয়াদ উত্তীর্ণ হওয়ার মুখে। এর মধ্যে হাজার হাজার হাইড্রক্সিক্লোরোকুইন, আইভারমেকটিন প্রভৃতি ‘করোনার ওষুধ’-এর অ্যামপুল ও ট্যাবলেটও রয়েছে।
বিশদ

সাইবার অপরাধীদের সাজা দিতে
প্রতি জেলায় আইনজীবীদের পৃথক প্যানেল

সাইবার প্রতারকদের কঠোর সাজা নিশ্চিত করতে এবার আইনি প্রক্রিয়া শক্তিশালী করার পথে হাঁটল রাজ্য সরকার। আগেই প্রতি জেলায় আলাদা সাইবার থানা গড়ে উঠেছে। এবার সাইবার মামলার জন্য প্রতি জেলায় আইনজীবীদের বিশেষ প্যানেল প্রস্তুত করা হয়েছে।
বিশদ

অণ্ডালে ইসিএলের কোলিয়ারির
কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ

 

অণ্ডালে ইসিএলের ওপেন কাস্ট কোলিয়ারি(ওসিপি) প্রজেক্টের কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। সোমবার ইসিএল কর্তৃপক্ষ তাঁর বিরুদ্ধে পুলিসের কাছে অভিযোগও জানিয়েছে। 
বিশদ

প্রতারণার অভিযোগে
বিক্ষোভ ভূপতিনগরে

ভূপতিনগর থানার ইটাবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের আলুকরণবাড় গ্রামের এক ব্যক্তির বিরুদ্ধে বড় অঙ্কের আর্থিক প্রতারণার অভিযোগ তুলে তাঁর বাড়িতে বিক্ষোভ দেখালেন এলাকার বাসিন্দারা।
বিশদ

 লোন দেওয়ার নাম করে মোবাইলে ভুয়ো লিঙ্ক ও অ্যাপ ব্যবহার
টাকা লুট করছে চীন ও নেপালের
দুষ্কৃতীরা, তথ্য হাতে পেল পুলিস
 
​​​​​​​

ঋণ দেওয়ার নামে মোবাইলে পাঠানো লিঙ্ক ও ভুয়ো অ্যাপের মাধ্যমে নানা প্রলোভন দেখিয়ে টাকা লুট করছে চীন ও নেপালের দুষ্কৃতীরা। ভারতীয় এজেন্টদের মাধ্যমে তারা টাকা আত্মসাত করছে বলে জানতে পেরেছে বীরভূম জেলা পুলিস।
বিশদ

ফের লরি হাইজ্যাক শিল্পাঞ্চলে, ধাওয়া
করে আসানসোলে ২ দুষ্কৃতীকে গ্রেপ্তার পুলিসের

 

গভীর রাতে পুলিস ও দুষ্কৃতীদের ইঁদুর দৌড়ের সাক্ষী রইল আসানসোল। রবিবার রাত ৩টে নাগাদ আসানসোল শহরের উপর দিয়ে ঝড়ের গতিতে আসছিল একটি স্কর্পিও গাড়ি। আসানসোল ভগৎ সিং মোড়ে সেটি থামানোর চেষ্টা করেন কর্তব্যরত এএসআই অরিন্দম ঘোষাল।
বিশদ

বহরমপুর শহর লাগোয়া ভাকুড়িতে
বাসিন্দাদের ক্ষোভের জেরে রাস্তা সংস্কার শুরু

 

এলাকার বাসিন্দাদের ক্ষোভের জেরে নতুন টেন্ডার করে বহরমপুর পুরসভা লাগোয়া ভাকুড়ি-১ পঞ্চায়েত এলাকায় ঢালাই রাস্তা সংস্কারের কাজ শুরু করল পিএইচই। রাস্তা সংস্কারের কাজ শুরু হওয়ায় খুশি বিবেকানন্দ পল্লি, চৌধুরীপাড়া, তালবাগানপাড়া এলাকার বাসিন্দারা। পানীয় জলের পাইপ লাইনের কাজ করতে গিয়েই সদ্যনির্মিত ঢালাই রাস্তা তছনছ হয়ে গিয়েছিল।
বিশদ

খড়্গপুরে একাধিক প্রকল্পের
উদ্বোধনে দিলীপ

 

সংসদ সদস্য তথা বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ সোমবার নিজের লোকসভা কেন্দ্রের খড়্গপুর শহরে একাধিক প্রকল্পের উদ্বোধন করেন। তাঁর এমপি ফান্ডের টাকা থেকে এই সব কাজ হয়েছে।
বিশদ

অপরাধ রুখতে কড়া পুলিস-প্রশাসন
বোলপুর মহকুমাজুড়ে
বাড়ল সিসি ক্যামেরা

সাম্প্রতিককালে ধর্ষণ ও খুনের ঘটনায় তৎপর হল বোলপুর মহকুমা পুলিস প্রশাসন। বোলপুর, শান্তিনিকেতন সহ মহকুমার অন্যান্য থানাতেও বাড়ানো হয়েছে সিসি ক্যামেরার সংখ্যা। বোলপুর মহকুমার বিভিন্ন প্রান্তে অপরাধের ঘটনা কমানোর জন্যই এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন এক পুলিস আধিকারিক। 
বিশদ

কোচবিহারের যুবতীর সঙ্গে প্রতারণা, 
পটাশপুরে গ্রেপ্তার ভুয়ো পুলিসকর্মী

ভূপতিনগর থানার পর এবার পটাশপুর থানা এলাকায় ভুয়ো পুলিসকর্মী গ্রেপ্তার হল। পুলিসকর্মী পরিচয় দিয়ে কোচবিহারের বাসিন্দা  এক যুবতীকে নানাভাবে প্রতারণার অভিযোগে ওই যুবককে গ্রেপ্তার করল পটাশপুর থানার পুলিস।
বিশদ

Pages: 12345

একনজরে
রাজ্যের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে গত ১১ বছরে বহু প্রকল্প রূপায়ণ করেছে রাজ্য। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় সরকারও ২০২১ থেকে একগুচ্ছ নতুন প্রকল্প হাতে নিয়েছে। প্রকল্পগুলির ...

বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশনের আয়োজনে ও মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ম্যাকাউট)-এর মোহনপুর ক্যাম্পাসের সহযোগিতায় শুক্রবার থেকে শুরু হওয়া ক্রীড়া প্রতিযোগিতা শেষ হল সোমবার। ...

কেবিন বাড়ল উডবার্ন ওয়ার্ডের। সিঙ্গল, ডবল কেবিন মিলিয়ে আগে ছিল ৩০টি শয্যা। ঝাঁ চকচকে আরও ৬টি কেবিন চালু হওয়ায় কেবিন সংখ্যা বেড়ে হল ৩৬। নতুন চালু হওয়া ৬টি কেবিনের প্রতিটির দৈনিক বেড ভাড়া ৪ হাজার টাকা। ...

পুরনো পাম্পসেট। তাই ঠেলাগোঁজা দিয়ে চলছে বৃষ্টিতে জমা শহরের জল বের করার কাজ। কারণ, নদীর জল বাড়লে স্লুইস গেট বন্ধ রাখতে হয়। তখন ভরসা হয়ে ওঠে পাম্পসেট। তাই পাম্প কাজ না করলে যা হয়, তাই হচ্ছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশাদারি ও ব্যবসায়িক কর্মোন্নতি ও ধনাগম যোগ। শারীরিক সমস্যায় মানসিক অশান্তিভোগ। আঘাত লাগতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৯৭ : বিশিষ্ট লেখিকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান KLM চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম
 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৬.৫৪ টাকা ৭৮.২৭ টাকা
পাউন্ড ৯৩.০০ টাকা ৯৬.২৭ টাকা
ইউরো ৭৮.৯৯ টাকা ৮১.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  May, 2022
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ জ্যৈষ্ঠ, ১৪২৯, মঙ্গলবার, ১৭ মে ২০২২। প্রতিপদ ৩/৩৬ প্রাতঃ ৬/১৬ পরে দ্বিতীয়া ৫৫/৩ রাত্রি ৩/১। অনুরাধা নক্ষত্র ১৪/২৭ দিবা ১০/৪৬। সূর্যোদয় ৪/৫৯/৩৭, সূর্যাস্ত ৬/৬/১৭। অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৪/২১ মধ্যে। রাত্রি ৬/৫০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৬ গতে ৩/২৮ মধ্যে পুনঃ ৪/২১ গতে ৫/১৪ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ৯/৪৪ মধ্যে। বারবেলা ৬/৩৮ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৯ মধ্যে। কালরাত্রি ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে। 
২ জ্যৈষ্ঠ, ১৪২৯, মঙ্গলবার, ১৭ মে ২০২২। প্রতিপদ দিবা ৭/৫১। অনুরাধা নক্ষত্র দিবা ১২/৩৫। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪২ গতে ৩/৩৬ মধ্যে ও ৪/৩০ গতে ৫/২২ মধ্যে এবং রাত্রি ৮/২৪ গতে ৯/৫০ মধ্যে। বারবেলা ৬/৩৮ গতে ৮/১৭ মধ্যে ও ১/১২ গতে ২/৫১ মধ্যে। কালরাত্রি ৭/২৯ গতে ৮/৫১ মধ্যে।  
১৫  শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বইয়ের বিরুদ্ধে ৩ রানে জিতল সানরাইজার্স হায়দরাবাদ

11:33:20 PM

আইপিএল: মুম্বই ১০২/২ (১২ ওভার)

10:46:01 PM

আইপিএল: মুম্বই ৫৬/০ (৭ ওভার)

10:15:42 PM

আইপিএল: মুম্বইকে ১৯৪ রানের টার্গেট দিল হায়দরাবাদ

09:28:04 PM

আইপিএল: হায়দরাবাদ ১৪৮/২ (১৫ ওভার)

08:51:53 PM

আইপিএল: হায়দরাবাদ ৯৭/২ (১০ ওভার)

08:27:28 PM